1. admin@dailykhoborakhobor.com : admin :
  2. arifchowdhury186@gmail.com : Arif Chowdhury : Arif Chowdhury
টিকা গ্রহণেচ্ছু নিবন্ধনকারীর সংখ্যা ৪ কোটি ছুঁই ছুঁই - দৈনিক খবরা খবর
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে নৌপথে নৌ দুর্ঘটনা রোধকল্পে মতবিনিময় সভা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে দুই দালালকে কারাদন্ড সাগরে ট্রলার ডুবির ঘটনায় উদ্ধারকারীরা পেল সম্মাননা কলাপাড়ায় প্রধানমন্ত্রীর উপহার শিক্ষা সামগ্রী পেল ১১০ জন শিক্ষার্থী ব্রাহ্মণবাড়িয়া কারাগারে হাজতির মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ট্রেনের ধাক্কায় সিএনজিযাত্রী বাবাসহ দুই আপন ভাইয়ের মৃত্যু কুয়াকাটা সমুদ্রে মাছ ধরা ট্রলার নিমজ্জিত, ১৫ জেলে জীবিত উদ্ধার প্রাঙ্গণ ফিল্মসের অর্ধযুগপূর্তি ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণ টঙ্গীতে পূনর্বাসন এর দাবীত মানববন্ধন

টিকা গ্রহণেচ্ছু নিবন্ধনকারীর সংখ্যা ৪ কোটি ছুঁই ছুঁই

অনলা্ইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯ বার

দেশে করোনাভাইরাসের প্রতিষেধক টিকা গ্রহণেচ্ছু নিবন্ধনকারীর সংখ্যা ৪ কোটি ছুঁই ছুঁই করছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) পর্যন্ত জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৩ কোটি ৯৩ লাখ ২৪ হাজার ৫৩৮ জন ও পাসপোর্টের মাধ্যমে ৫ লাখ ৩১ হাজার ৭০৩ জনসহ মোট ৩ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার ২৪১ জন নিবন্ধন সম্পন্ন করেন।

 

নিবন্ধনকারীদের মধ্যে মঙ্গলবার পর্যন্ত মোট টিকা নিয়েছেন ৩ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৩২০ জন। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ১ কোটি ৯৮ লাখ ৪১ হাজার ২৯২ জন আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ২৮ জন।

দেশে চলতি বছরের ২৭ জানুয়ারি টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলার ৫০০ শয্যার জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার (কোভিশিল্ড) টিকাদানের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন। শুরুর দিকে দেশে কেবল কোভিশিল্ডের টিকা দেওয়া হলেও পরবর্তীতে আরও তিন ধরনের যথা- ফাইজার, মর্ডানা ও সিনোফার্মসহ মোট চার ধরনের টিকা দেওয়া হয়।

 

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে গত, ২৭ জানুয়ারি থেকে শুরু হওয়া টিকাদান কর্মসূচিতে চার ধরনের টিকার মধ্যে ৭ সেপ্টেম্বর পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক কোভিশিল্ডের ১ কোটি ১৯ লাখ ৫৩ হাজার ১৮৯ ডোজ টিকা দেওয়া হয়। তাদের মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৫ লাখ ৮৮ হাজার ২৬ জনকে আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫৩ লাখ ৬৫ হাজার ১৬৩ জন। আর সবচেয়ে কম সংখ্যক টিকা দেওয়া হয়েছে ফাইজারের। এই টিকা দেশে মাত্র ১ লাখ ৮৫১ জনকে দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজের ৫৬ হাজার ২৩৩ জন ও দ্বিতীয় ডোজের ৪৪ হাজার ৬১৮ জন রয়েছেন।

 

 

এছাড়া সিনোফার্মের ১ কোটি ৫৫ লাখ ২২ হাজার ২৮৪ ডোজ টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে প্রথম ডোজের ১ কোটি ৬ লাখ ৩৩ হাজার ৩৫২ জনকে ও দ্বিতীয় ডোজের ৪৮ লাখ ৮৮ হাজার ৭৫২ জন রয়েছেন।

 

এছাড়া মর্ডানার ৪০ লাখ ২০ হাজার ৯৯৬ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজের ২৫ লাখ ৬৩ হাজার ৫০১ জন ও দ্বিতীয় ডোজে ১৪ লাখ ৫৭ হাজার ৪৯৫ জনকে এ টিকা দেওয়া হয়।

 

এদিকে, দেশে ৭ সেপ্টেম্বর থেকে রাজধানীসহ সারাদেশে নিয়মিত টিকার পাশাপাশি গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু হয়। প্রথমদিনে নিয়মিত ও গণটিকা কর্মসূচির আওতায় সারাদেশে টিকা নিয়েছেন আরও ৩০ লাখ ১৬ হাজার ৭০৬ জন। তাদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ২ লাখ ২৫ হাজার ৬৭৮ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৭ লাখ ৯১ হাজার ২৮ জন।

 

প্রথম ডোজ গ্রহণকারীদের মধ্যে পুরুষ এক লাখ ১৭ হাজার ৭৩৫ জন ও নারী এক লাখ ৭ হাজার ৯৪৩ জন। আর দ্বিতীয় ডোজ গ্রহীতাদের মধ্যে পুরুষ ১৪ লাখ ৭৮ হাজার ১২০ জন এবং নারী ১৩ লাখ ১২ হাজার ৯০৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২
  • ১১:৫৭
  • ৪:১৯
  • ৬:০৬
  • ৭:২০
  • ৫:৪৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© Copyrights ©dailykhoborakhobor.com
Theme Dwonload From ThemesBazar.Com